চাকরির নামে কোটি টাকা লুট, ১৩ জনের জেল

  • 34
    Shares

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনালসহ বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসে চাকরি দেওয়ার নামে কয়েক হাজার মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়া একটি চক্রের বিরুদ্ধে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৬ সেপ্টেম্বর) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে দিনভর রাজধানীর নিকুঞ্জ ও বাড্ডা এলাকায় চারটি প্রতিষ্ঠানে এ অভিযান চালানো হয়।

অভিযানে ১৩ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ১৭ জনের নামে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

সারওয়ার আলম জানান, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির নামে দেশের বেকার যুবকদের টার্গেট করতো চক্রটি। এরপর চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে মেডিকেল ফি ও অফেরতযোগ্য জামানতের নামে জনপ্রতি ৫০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা করে আদায় করতো।

এছাড়া কোনো ধরনের অনুমোদন ছাড়াই বিদেশে লোক পাঠানোর নামে বিপুল পরিমাণ অর্থও হাতিয়ে নেয় চক্রটি। এসব অপরাধে রাজধানীর নিকুঞ্জ-২ ও বাড্ডা এলাকার চারটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ১৭ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

সারওয়ার আলম বলেন, হাজার হাজার মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছে চক্রটি। চক্রের ১৭ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে। আইন অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা প্রবাহ/এম এম

, ,
শর্টলিংকঃ