বাংলাদেশ স্কাউটস নাটোর জেলার ত্রৈ-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত

  • 55
    Shares

নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ স্কাউটস নাটোর জেলা স্কাউটস এর ত্রৈ-বার্ষিক কাউন্সিল -২০২০ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (২৮ সেপ্টেম্বর) নাটোর জেলা স্কাউটসের সভাপতি ও জেলা প্রশাসক জনাব মোঃ শাহরিয়াজ এর সভাপতিত্বে ও নাটোর জেলা স্কাউট সম্পাদক সঞ্জীব কুমার সরকার এর সঞ্চালনায় ত্রৈ-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সম্মেলনে রিপোর্ট পেশ শেষে সাত উপজেলার কাউন্সিলরদের কন্ঠ ভোটে ও প্রস্তাবনায় নাটোর জেলা স্কাউটসের নতুন কমিটি গঠন হয়।

নাটোর জেলা স্কাউটস এর নতুন কমিটিতে কমিশনার পদে নাটোর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বি, সম্পাদক পদে হয়বতপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক এস এম গোলাম মহি উদ্দিন,এএলটি ও যুগ্ম সম্পাদক পদে সাধনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাহারুল ইসলাম জয়,উডব্যাজার, কোষাধ্যক্ষ পদে বাগাতিপাড়া পোড়াবাড়িয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মোঃ নূরন্নবী নির্বাচিত হন। কিছুদিনের মধ্যে পুর্নাঙ্গ কমিটি গঠনের জন্য বলা হয়।

এসময় উপস্থিত ছিলেন নাটোর জেলা স্কাউটস এর সভাপতি ও জেলা প্রশাসক জনাব মোঃ শাহরিয়াজ ,নাটোর স্হানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ গোলাম রাব্বি, অতিরিক্ত জেলা প্রশাসক নাদিম সারোয়ার, নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, মোঃ জাহাঙ্গীর আলম, রাজশাহী আঞ্চলিক সহকারী পরিচালক মোঃ আব্দুল্লাহ আল-মামুন, নাটোর জেলা রোভারের কমিশনার মোঃ আব্দুর রাজ্জাক, জেলা রোভারের সম্পাদক মোঃ আল-আমিন ইসলাম , নাটোর জেলা স্কাউটস এর সম্পাদক সঞ্জীব কুমার সরকার, এবং সকল উপজেলার কাউন্সিলর গন।

কুরআন তিলাওয়াতের মাধ্যমে সভা শুরু হওয়ার পর সদ্য প্রয়াত রাজশাহী আঞ্চলিক স্কাউটস সম্পাদক ও অতিরিক্ত সচিব স্কাউটার আমিনুল ইসলাম ও নাটোর জেলার সাবেক সম্পাদক আসমত আলীর স্মরণে ১ মিনিট নীরব প্রার্থনা করা হয়।

এসময় উপস্হিত সকল স্কাউটার বৃন্দদের সম্মুখে বিগত ৩ বছরের কার্যক্রম,আয়-ব্যায় ও সাফলতার রিপোর্ট পেশ করেন নাটোর জেলা স্কাউটসের সম্পাদক সঞ্জীব কুমার সরকার। এবং বিভিন্ন এ্যাওয়ার্ড হস্তান্তর করেন।

নাটোর জেলা স্কাউটস এর সভাপতি ও জেলা প্রশাসক জনাব মোঃ শাহরিয়াজ বলেন, নবনির্বাচিত কমিটিকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। এবং এই কমিটি পরবর্তী তিন বছর নাটোর জেলা স্কাউটস এর উন্নয়ন এ কাজ করবে।

নবনির্বাচিত সম্পাদক জনাব এস এম গোলাম মহি উদ্দিন সকলের কাছে দোয়া চেয়েছেন ও তার এই পুর্নাঙ্গ কমিটি আগামী তিন বছর সফলতার পাশাপাশি সঠিক ভাবে কাজ করতে পারে৷ এবং সকলকে এক হয়ে কাজ করার আহব্বান জানিয়েছেন।

উল্লেখ্য, নাটোর জেলা শতভাগ স্কাউট জেলা। বিগত বছর গুলো তে নাটোরের নানা উন্নয়ন মূলক কাজে নাটোর জেলা স্কাউটস এর অবদান অপরিসীম। নাটোর জেলা স্কাউটস এর আপ্রান চেষ্টায় প্রায় প্রতি বছর শাপলা কাব এ্যাওয়ার্ড ও পিএস এ্যাওয়ার্ড পরিক্ষায় অসংখ্য পরীক্ষার্থী অংশগ্রহন করেছে ও উত্তীর্ণ হয়েছে।

বাংলা/প্রবাহ এম এম

,
শর্টলিংকঃ