ভারতে আগস্ট মাসের মধ্যে সিনেমা হল খুলে দেওয়ার দাবি

  • 26
    Shares

ভারতে আগস্ট মাসের মধ্যে সিনেমা হল খুলে দেওয়ার দাবি জানানো হয়েছে। এ ব্যাপারে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রানালয়ে কাছে আবেদন জানিয়েছে তথ্য সম্প্রচার মন্ত্রানালয়। এই করোনা আবহে অন্যান্য ক্ষেত্রের মতো বিনোদন ইন্ডাস্ট্রিও যে বড়সড় আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। শুটিংয়ের ছাড়পত্র মিললেও থিয়েটার, সিনেমা হলের দরজা এখনও বন্ধ। সেই তালা কবে খুলবে জানা নেই। কারণ দেশের বেশ কিছু রাজ্যে সংক্রমণের হার ক্রমাগত উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। আর ঠিক সেই কারণেই ওটিটি প্ল্যাটফর্মে ভরসা রাখছেন প্রযোজক-পরিচালকেরা।

বিগত সাড়ে ৩ মাস ধরে বন্ধের জেরে যে লোকসান হয়েছে তাঁদের, তা সম্ভবত ক্যাশবাক্সের ভাঁড়ারে এবছরও কুলিয়ে উঠতে পারবেন না! এমতাবস্থায় সিনেমা হল মালিকদের কথা চিন্তা করেই তথ্য সম্প্রচার মন্ত্রানালয়ের তরফে আগস্ট মাসেই থিয়েটার, মাল্টিপ্লেক্স খোলার আবেদন জানানো হল স্বরাষ্ট্রমন্ত্রানালয়ে কাছে।

শুক্রবার বিনোদন ইন্ডাস্ট্রির সিআইআই মিডিয়া কমিটির সঙ্গে এক গোপন বৈঠকে তথ্য সম্প্রচার মন্ত্রানালয়ের সচিব অমিত খারে এমন ইঙ্গিতই দিয়েছেন। এপ্রসঙ্গে খার জানিয়েছেন, চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন স্বরাষ্ট্রমন্ত্রানালয়ের সচিব অজয় ভাল্লা। সংশ্লিষ্ট বৈঠকে অমিত খারে জানিয়েছেন যে, আগস্টের ১ থেকে ৩১ তারিখের মধ্যেই গোটা দেশে সিনেমা হল খোলার আলোচনা চলছে।

উল্লেখ্য, এই করোনা আবহে সিনেমা হল খুললেও দর্শকদের বসার আয়োজনের ক্ষেত্রে যে সামাজিক দূরত্বের কথা মাথায় রাখা হবে, সেকথাও জানিয়েছেন। প্রাথমিকভাবে তাঁরা চাইছেন, দুটো সারির মাঝখানে একটা সারি ফাঁকা রেখেই দর্শক বসানো হোক। শুধু তাই নয়, ২জন দর্শকের মাঝে অন্তত ২ মিটার দূরত্ব বজায় রেখে বসানোর কথাও বলা হয়েছে।

 

বাংলা প্রবাহ/এম এম

, ,
শর্টলিংকঃ