মোদি ঢাকায় আসার আগে গুজরাট সফরে বাংলাদেশের হাইকমিশনার

  • 2
    Shares

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে সামনে রেখে গুজরাট সফর করেছেন সেদেশে নিযুক্ত  হাইকমিশনার মুহাম্মদ ইমরান। সফরকালে সেখানকার বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন এবং স্থানীয় শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন তিনি।

গত ১০ মার্চ থেকে ১৩ মার্চ গুজরাট সফর করেন বাংলাদেশের হাইকমিশনার। এসময় তিনি রাজ্যটির গভর্নর আচার্য দেবব্রতের সঙ্গে রাজভবনে গিয়ে সাক্ষাৎ করেন। এছাড়া গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানির সঙ্গে তার কার্যালয়ে গিয়ে দেখা করেন মুহাম্মদ ইমরান।

বাংলাদেশি হাইকমিশনার গুজরাট সফরে গিয়ে ঐতিহাসিক সবরমতী আশ্রম পরিদর্শন করেন। মহাত্মা গান্ধী এখান থেকেই ১৯৩০ সালে দণ্ডী মার্চকে নেতৃত্ব দিয়েছিলেন, যা লবণ সত্যাগ্রহ নামে পরিচিত।

মুহাম্মদ ইমরান নরমাদা জেলার কেভাদিয়ায় অবস্থিত সরদার বল্লভ ভাই প্যাটেলের ‘স্ট্যাচু অব ইউনিটি’ বা ঐক্যের মূর্তিও পরিদর্শন করেন এবং এ ভারতীয় নেতার প্রতি শ্রদ্ধা জানান। এসময় মূর্তির আশপাশে বিভিন্ন উন্নয়ন প্রকল্প ঘুরে দেখেন বাংলাদেশি হাইকমিশনার।

সফরকালে গুজরাটের আনন্দ জেলায় আমুল কারখানা পরিদর্শন করেন হাইকমিশনার ইমরান। এর আগে, তিনি আহমেদাবাদের উত্তরাঞ্চলীয় একটি প্রাচীন শহরও সফরে যান এবং সেখানকার বেশ কিছু ঐতিহাসিক স্থান পরিদর্শন করেন।
সূত্র: দ্য ইকোনমিক টাইমস

, , ,
শর্টলিংকঃ