রাবিতে অনলাইনে মৌখিক পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত

  • 77
    Shares

করোনা ভাইরাসের সংক্রমণরোধে সকল শিক্ষা প্রতিষ্ঠানের সাথে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা কর্যক্রম বন্ধ আছে। এমন সময়ে চতুর্থ বর্ষের প্রজেক্ট প্রেজেন্টেশন ও বাদবাকি মৌখিক পরীক্ষা অনলাইনে শেষ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

সোমবার (৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার (একাডেমিক) এ.এইচ.এম. আসলাম হোসেন সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়, শুধুমাত্র করোনাকালীন সময়ে অনলাইনে সেসব কার্যক্রম চালানো যাবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নেয়া সিদ্ধান্ত গুলো হলো, অনার্স থিসিস, মাস্টার্স থিসিস, এমফিল/ পিএইচডি থিসিস মৌখিক পরীক্ষা গ্রহণ করা যাবে। ভর্তিকৃত শিক্ষার্থীদের অনার্স/মাস্টার্স শ্রেণীতে অনলাইনে ভর্তি।

যে সকল অনুষদের অনার্স ৪র্থ বর্ষের প্রজেক্ট প্রেজেন্টেশন এবং মৌখিক পরীক্ষা সম্পন্ন হয় নাই, তাদের মৌখিক পরীক্ষা অনলাইনে এবং কম সংখ্যায় হলে উপস্থিতির মাধ্যমে নেয়া যাবে।

করোনাকালীন সময়ে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারণে যে সকল এম.ফিল/পিএইচডি ফেলোদের রেজিষ্ট্রেশন/পুনঃভর্তি/ সেমিনার প্রদানের সময় উত্তীর্ণ হয়েছে তারা বর্ণিত কাজসমূহ সম্পাদন করতে পারবেন।

# বাংলা প্রবাহ/এএল

শর্টলিংকঃ