সর্বকালের রেকর্ড ভাঙল সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’

  • 3
    Shares

‘দিল বেচারা’ সিনেমার ট্রেলার মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই যেমন অ্যাভেঞ্জার্সদের পিছনে ফেলে দিয়ে সর্বকালের সেরা রেকর্ড গড়েছিল, এই সিনেমাও যে ওটিটি প্ল্যাটফর্মের ময়দানে এক নয়া ইনিংস গড়বে, এই ছবি মুক্তির পর অনেকেই সেই ভবিষ্যদ্বাণী করে ফেলেছিলেন। হলও তাই। IMDb’তে (Internet Movie Database) সর্বকালের সেরা রেকর্ড গড়ল সুশান্তের ‘দিল বেচারা’। তাও আবার মুক্তির তিন ঘণ্টার মধ্যেই! উল্লেখ্য, শুধু ভারতীয় চলচ্চিত্রই নয়, হলিউড সিনেমার রেটিংয়ের রেকর্ডও কয়েক ঘণ্টার মধ্যেই ভেঙে চুরমার করে দিয়েছে এই ছবি।

রিপোর্ট বলছে, মুক্তির তিন ঘন্টার মধ্যেই এমন হাই-রেটিং আজ অবধি কোনও ছবির কপালেই জোটেনি! টপ রেটেড ইন্ডিয়ান সিনেমার তালিকায় কমল হাসান, আর মাধবনের ২০০৩ সালের তামিল ছবি ‘আনবে শিবম’কেও পিছনে ফেলে দিয়েছে ‘দিল বেচারা’। তবে IMDb’র ১০/১০ রেটিং নিয়েও কিন্তু নেটদুনিয়ায় জোর সমালোচনা। নিন্দুকদের কথায়, “আবেগে ভেসে কেন ছবির রিভিউ হবে?” তবে নিন্দুকদের মন্তব্য যাই হোক, এই ছবি যে বলিউডে পরিচালক হিসেবে মুকেশ ছাবড়ার জায়গাটা পাকা করে দিয়ে গেল, তদুপরি অভিনেত্রীকেও এক্সট্রা মাইলেজ দিয়ে গেল, অনেকে কিন্তু সেই দিকটাও ধরিয়ে দিচ্ছেন।

শুক্রবার সন্ধে সাড়ে ৭টা, গোটা দেশ যেন রুদ্ধশ্বাসে ঠিক এই মুহূর্তের জন্যই অপেক্ষা করছিল সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি ‘দিল বেচারা’ দেখার জন্য। এইপ্রথম কোনও ওটিটি প্ল্যাটফর্মে একেবারে বিনামূল্যে সিনেমা দেখার সুযোগ পেলেন দর্শকরা। গোটা দেশ একসঙ্গে আবেগে ভাসলেন, হাসলেন-কাঁদলেন। নেপথ্যে সেই সুশান্ত। যাঁর প্রয়াণের পর গত এক মাস ধরে এত চর্চা, অনুরাগীদের এত আবেগ-ভালবাসা-বিতর্ক… তাই সেই ছবির রিভিউ রেটিং নিয়ে যে আলাদা একটা কৌতূহল থাকবেই, তা বলাই বাহুল্য! IMDb’র তরফেও কোনওরকম কাটাছেঁড়া, সমালোচনায় না গিয়ে সুশান্তের শেষ ছবিকে পুরো নম্বর দিয়ে সম্মান প্রদর্শন করা হল।

,
শর্টলিংকঃ