সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রমাগত হুমকি পাচ্ছেন সোনাক্ষী!

  • 9
    Shares
সোনাক্ষী সিনহা

সামাজিক যোগাযোগ মাধ্যমে মেয়েদের প্রায়ই কটাক্ষের মুখে পড়তে হয়। বিষয়টা খানিক যেন জলভাতের মতোই হয়ে দাঁড়িয়েছে! হুমকি, ট্রোল করা, কদর্য মিমি ছড়ানো-এসব যেন কোনও ব্যাপারই নয় বর্তমান নেটজনতার কাছে। তারকাদের ক্ষেত্রে শ্রদ্ধা, সম্মান প্রদর্শন তো শিকেয় উঠেছে। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই তারকাদের ট্রোল করার বিষয়টি যেন মাত্রা ছাড়িয়েছে। এমনকী রোষের মুখে স্টার-কিডদের প্রাণমাশের হুমকি দিতেও পিছপা হচ্ছেন না নেটজনতার একাংশ। তিতিবিরক্ত হয়ে করণ জোহর যেমন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করাই ছেড়ে দিয়েছেন। অন্যদিকে টুইটার থেকে বিরতি নিয়েছেন সোনাক্ষী সিনহার মতো অনেকেই।

এবার এই ধরনের সাইবার বুলি কিংবা নেটদুনিয়ায় আক্রমণ-হুমকি বন্ধ করতে নয়া পদক্ষেপ করছে মহারাষ্ট্র পুলিশ। আর তাঁদের সেই ‘মিশন জোশ’ নামের উদ্যোগেই শামিল হয়েছেন অভিনেত্রী সোনাক্ষী সিনহা।

এ প্রসঙ্গে সোনাক্ষী সিনহার মন্তব্য, ”সোশ্যাল মিডিয়ায় এসেছিলাম ভালোবাসা ছড়িয়ে দেওয়ার জন্য। কিংবা ইতিবাচক ভাবনার বিস্তার ঘটানোর জন্য। তবে দুর্ভাগ্যজনকভাবে নেটদুনিয়ায় ক্রমাগত আক্রমণ ও হুমকির জন্যে সোশ্যাল প্ল্যাটফর্মটা দিন পর দিন একেবারে মানসিক চাপের কারণ হয়ে উঠছে। বিষাক্ত হয়ে উঠছে। আমিও সাইবার দুনিয়ায় আক্রমণ হুমকির শিকার হয়েছি একাধিকবার। এধরনের বিষয়গুলি আদতে মানসিকভাবে অবসাদগ্রস্ত করে তোলে যে কাউকেই। আর তাই এধরনের সাইবার আক্রমণের ইতি ঘটাতে চলেছি।”

, , ,
শর্টলিংকঃ