সারদা পুলিশের প্রশিক্ষণ ফায়ারিং থেকে ছোড়া গুলিতে আহত ১

রাজশাহীর চারঘাটে বাংলাদেশ পুলিশ একাডেমীর ফায়ারিং স্কট থেকে ছোড়া গুলিতে এনামুল হক নামের এক ব্যাক্তি গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। রোববার (৫ জানুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে গুলির ঘটনা ঘটে।

আহত ব্যাক্তি উপজেলার মিয়াপুর গ্রামের মৃত-নাদের মন্ডলের ছেলে। এতে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে।
স্থানীয়সূত্রে জানা যায়, রোববার সকাল থেকে চারঘাট-বাঘা মহাসড়কের পাশে অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার ফায়ারিং স্কটে প্রশিক্ষন ফায়ারিং চলছিল। এসময় সকাল সাড়ে দশটার দিকে হঠাৎ করে একটি গুলি চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে দাড়িয়ে থাকা এনামুল হক নামের এক ব্যাক্তির বাম পায়ের উড়ুর উপর এসে আঘাত করে। এতে এনামুল আহত হোন। আহত অবস্থায় স্থানীয়রা এনামুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক শহিদুল ইসলাম রবিন।

এ দিকে সারদা ফায়ারিং স্কট থেকে বার বার গুলি ছুড়ে মানুষ আহতের ঘটনায় ফায়ারিং স্কট এলাকার বাসিন্দাদের মাঝে চরম ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। দ্রুত ফায়ারিং স্কটটি সরিয়ে নিরাপদ স্থাপনের ব্যবস্থা করার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট দাবি জানিয়েছেন আশে পাশে বসবাসকারী লোকজন।

অপর দিকে গত বছরের নভেম্বর মাসের ২৮ তারিখে একই ভাবে মিয়াপুর গ্রামের জনৈক জনির স্ত্রী শাপলা খাতুন ছাদে কাপড় শুকাতে গিয়ে ফায়ারিং স্কটের ছোড়া গুলিতে আহত হোন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে তাকে চিকিৎসা দেয়া হয়।

বিষয়টি সম্পর্কে চারঘাট মডেল থানার উপ-পরিদর্শক কবীর হোসেন বলেন, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে গুলিটি প্রশিক্ষন ফায়ারিং স্কট থেকে ছিটকে এভাবে এসেছে।

#বাংলা প্রবাহ২৪/এএল

শর্টলিংকঃ