৪০তম বিসিএসের ১৮০ জনের মৌখিক পরীক্ষা পেছাল  

  • 3
    Shares

পবিত্র শবে বরাত উপলক্ষে ৪০তম বিসিএস (সাধারণ ক্যাডার) মৌখিক পরীক্ষার সময় পরিবর্তন করা হয়েছে। আগামী ৩০ মার্চ শবে বরাতের জন্য ১৮০ জনের পরীক্ষা পিছিয়ে আগামী ১৫ জুন নির্ধারণ করা হয়েছে বলে সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তি জানানো হয়েছে।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র শবে বরাত উপলক্ষে ৩০ মার্চ অনুষ্ঠেয় ৪০তম বিসিএস পরীক্ষার সাধারণ ক্যাডারের মোট ১৮০ জন পরীক্ষার্থীর মৌখিক পরীক্ষার তারিখ আগামী ১৫ জুন পুনর্নির্ধারণ করা হয়েছে। ৩০ মার্চে অনুষ্ঠেয় ১৮০ জনের বিসিএস মৌখিক পরীক্ষা ১৫ জুন অনুষ্ঠিত হবে।

এদিকে গত ১৬ ফেব্রুয়ারি থেকে ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু হয়। আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে ৪ হাজার ১৫০ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা চলবে। প্রতিদিন সকাল ১০টায় শুরু হয় মৌখিক পরীক্ষা।

আরও পড়ুনঃ ঈদের পরে খুলতে পারে স্কুল-কলেজ

সম্প্রতি ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। এর মধ্যে পরীক্ষা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। তাদের মধ্যে প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন। ২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়া হবে। এতে প্রশাসন ক্যাডারে ২০০ জন, পুলিশে ৭২ জন, পররাষ্ট্রে ২৫ জন, করে ২৪ জন, শুল্ক আবগারিতে ৩২ জন এবং শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেয়া হবে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে।

বাংলা প্রবাহ/এম এম

, ,
শর্টলিংকঃ