ক্ষোভের মুখে বিদ্যা

Ecare Solutions

রিয়া চক্রবর্তীর পাশে দাঁড়ালেন বিদ্যা বালন। সারা দেশ যখন সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর জন্য মূলত রিয়াকেই কাঠগড়ায় দাঁড় করাতে তৎপর হয়ে উঠেছেন, ঠিক তখনই রিয়ার হয়ে সোশ্যাল মিডিয়াতে মুখ খুললেন পর্দার ‘শকুন্তলা দেবী’। এর পরেই নেটিজেনদের রোষের মুখে পড়তে হয়েছে তাঁকে।

ঘটনাটি ঘটেছে গত রবিবার। তেলুগু ইন্ডাস্ট্রির অভিনেত্রী লক্ষ্মী মানছু সোশ্যাল মিডিয়াতে সংবাদমাধ্যমের উপর ক্ষোভ প্রকাশ করে লেখেন, সত্য উদঘাটনের আগেই রিয়াকে কাঠগড়ায় তোলা ঠিক নয়। সুশান্ত এবং রিয়া দু’জনের প্রতি বিচার চেয়ে তিনি আরও বলেছেন, যতক্ষণ না সত্য প্রকাশ পায় ততক্ষণ রিয়কে একা ছেড়ে দেওয়া দরকার। লক্ষ্মীর এই পোস্টকেই মান্যতা দিয়েছেন বিদ্যা। তিনি লিখেছেন, ‘এভাবে জোর দিয়ে সত্যি কথাটা সর্বসমক্ষে বলার জন্য ভগবান তোমার মঙ্গল করুন। আমাদের প্রিয় সুশান্তের মৃত্যু নিয়ে যেন সার্কাস শুরু হয়েছে। রিয়াকে নিয়ে প্রতিদিন এতরকম অপমানজনক কথা বলা হচ্ছে যে, একজন মহিলা হিসেবে আমার খুবই কষ্ট হচ্ছে। অপরাধ প্রমাণিত না হওয়া পর্যন্ত তো একজনকে নির্দোষই বলতে হবে। সেটা না করে আমরা তো নিজেরাই অপরাধী ঠিক করে নিচ্ছি। একজন মানুষের সাংবিধানিক অধিকারকে সম্মান দিন এবং আইনকে আইনের পথে চলতে দিন।’ লক্ষ্মীর পোস্টটিকে রিট্যুইট করে সমর্থন জানিয়েছেন অভিনেত্রী তাপসী পান্নুও।

এই পোস্টের পরেই বুধবার ট্যুইটারে ট্রেন্ডিংয়ে উঠে আসেন বিদ্যা। নেটিজেনরা একের পর এক প্রশ্নবাণে তাঁকে জর্জরিত করে তোলেন। অনেকেরই প্রশ্ন, সুশান্তের মৃত্যুর পর এতদিন কেন চুপ ছিলেন বিদ্যা? এখন কেন রিয়ার হয়ে মুখ খুলতে এসেছেন? আবার অনেকে লিখেছেন, সুশান্তের পরিবারের জন্য কি বিদ্যার মন কাঁদছে না? বিদ্যাকে ভণ্ড বলে অনেক মিম প্রকাশিত হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রসঙ্গত, এর আগে রিয়ার হয়ে কথা বলেছিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর আর মিনিশা লাম্বা। তখন তাঁদেরকেও নেটিজেনদের রোষের মুখে পড়তে হয়েছিল।

বাংলা প্রবাহ/এম এম

Ecare Solutions
শর্টলিংকঃ