আবৃত্তি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন নোবিপ্রবি’র রিন্তি

রিয়াদুল ইসলাম,নোবিপ্রবি প্রতিনিধি

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(হাবিপ্রবি) শিল্প ও সাহিত্য সমিতি কর্তৃক আয়োজিত কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) শিক্ষার্থী ফাতিমা জান্নাত রিন্তি।

রিন্তি নোবিপ্রবির বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী।

প্রতিযোগিতাটিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৯০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

প্রথম হওয়ার অনুভূতি ব্যক্ত করে ফাতিমা জান্নাত রিন্তি বলেন,”আমার কাছে কবিতা একটা ভালোবাসা আর প্রিয় শখ। সেই ভালোবাসার জায়গা থেকেই আবৃত্তি করা। HSTU Art and Literature Association কর্তৃক আয়োজিত এই আয়োজনে অংশ নেয়াটাও ভেবে চিন্তে বা কোন কিছু পাওয়ার আশায় একদমই করি নি। সেখানে প্রথম হয়ে যাওয়াটা সত্যিই অনেক আশাতীত এবং আনন্দের ব্যাপার। বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি শব্দঘর এবং মাহমুদুল ভাই এর প্রতি। উনি ছাড়া কবিতাটা সম্পূর্ণতা পেত না।
তাছাড়াও সকল শ্রোতা এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি আমি সত্যিই অনেক কৃতজ্ঞ। মানুষ কবিতা ভালোবাসছে,আবৃত্তি শুনছে এটা অনেক বড় পাওয়া।”

উল্লেখ্য, ৫ই জুলাই থেকে শুরু হয়ে ১৫ ই জুলাই পর্যন্ত দশদিন ব্যাপি চলে আবৃত্তি প্রতিযোগিতাটি। গতকাল(পহেলা আগস্ট) রাতে আয়োজক সংগঠনটির অফিসিয়াল ফেসবুক গ্রুপে প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মধ্যে সেরা দশ জনের নাম প্রকাশ করা হয়। এতে প্রথম ও পঞ্চম স্থান লাভ করেন নোবিপ্রবির দুইজন শিক্ষার্থী। পঞ্চম স্থান অধিকারী মাহমুদুল হাসান লোমান নোবিপ্রবির পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী।

, , , ,
শর্টলিংকঃ