নোবিপ্রবি সাংবাদিক সমিতির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রিয়াদুল ইসলাম,নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (নোবিপ্রবিসাস) ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

আজ সোমবার(১১ অক্টোবর) অনলাইন প্লাটফর্ম জুমে এক ওয়েবিনারের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আয়োজিত হয়।

নোবিপ্রবিসাস সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে ও কার্যনির্বাহী সদস্য সাবিহা তাসনিমের সঞ্চালনায় সভার কার্যক্রম পরিচালনা করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মোহাম্মদ দিদারুল আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড.মোহাম্মদ ফারুক উদ্দীন,শিক্ষক সমিতির সভাপতি ও নোবিপ্রবিসাস উপদেষ্টা ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।
অনুষ্ঠানে প্রধান বক্তা হিসবে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য সাংবাদিক এএফপি বার্তা সংস্থার ব্যুরো প্রধান মো. শফিকুল ইসলাম।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ,বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ,ইন্সটিটিউটের পরিচালকবৃন্দ,কর্মকর্তা-কর্মচারী সহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রথমে ড.দিদারুল আলম নোবিপ্রবিসাসকে জন্মদিনের শুভেচ্ছা জানান।বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অগ্রযাত্রায় সাংবাদিক সমিতির সহায়তা, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অর্জন বিশ্বের দরবারে তোলে ধরাসহ বিভিন্ন কর্মকান্ডের প্রশংসা করেন।তিনি অতীতের ন্যায় সদা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে নোবিসাসের সাংবাদিকদের আহবান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ ড.ফারুক উদ্দিন বলেন, ” আমি বিশ্ববিদ্যালয়ে কর্মজীবনে শুরু থেকেই এই বিশ্ববিদ্যালয়কে সারাবিশ্বে তোলে ধরতে নোবিপ্রবিসাসের কার্যক্রম পরিলক্ষিত করছি। আশা রাখছি তারা তাদের সুদক্ষ কর্মকান্ডে বিশ্ববিদ্যালয়কে আরো বহুদুর নিয়ে যাবে।আসন্ন বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় নোবিপ্রবিসাসের সহায়তা কামনা কামনা করছি”

প্রধান বক্তা দেশ বরণ্যে সাংবাদিক মো. শফিকুল ইসলাম নোবিপ্রবিসাস সাংবাদিকদের সাংবাদিকতা বিষয়ক বিভিন্ন বেসিক বই পড়ে কাজে আরো গতিশীলতা ও সুনিপুনতা বৃদ্ধির উপদেশ প্রধান করেন। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ও আশে পাশে অনুসন্ধানীমুলক সাংবাদিকতায় মনোনিবেশ করতে আহবানসহ বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন তিনি।

শর্টলিংকঃ