বাংলাদেশে কওমী মাদরাসায় কতগুলো অন্ধকার জগতের মানুষ তৈরি করা হচ্ছে

বাংলাদেশে কওমী মাদরাসার নামে কিছু মাদরাসায় কতগুলো অন্ধকার জগতের মানুষ তৈরি করা হচ্ছে। এই প্রতিষ্ঠাটি দ্রুত সরকারের বন্ধ ঘোষনা করা প্রয়োজন। আমরা গতকাল কুমিল্লার গুজব ঘটনা দেখলাম। আমার জানা মতে হিন্দু সম্প্রদায় সারাক্ষণ আতঙ্কে থাকে। তারা কোন ভাবে এই কাজ করতে পারে না।আমরা দেখলাম সকলে বলছে যে, ধর্ম অবমাননার বিষয়টি সরকারের নজরে আছে।

আল্লাহ বলছেন, লাকূম দ্বীনুকুম ওয়ালিয়া দ্বীন, For you is your faith, and for me, my faith. আমাদের ধর্ম আমাদের, তোমাদের ধর্ম তোমাদের।

তাহলে আমাদের কোরআন মূর্তির পায়ের রাখছে আমাদের ধর্ম অবমাননা হইছে। আর গতকাল রাত ১২ পর্যন্ত কুমিল্লার নানুয়ার দীঘির পাড়ের, চাঁদপুরের হাজীগঞ্জ, বাঁশখালীর বাংলাবাজার, কক্সবাজারের পেকুয়া, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে হিন্দু সম্প্রদায়ের মূর্তি ভাঙ্গা হয়েছে তাতে কি হিন্দু সম্প্রদায়ের ধর্ম অবমাননা হয় নায়? মূর্তি পায়ে যারা কোরআন রাখছে তাদের দ্রুত গ্রেফতার করার দাবি জানায়, সাথে সাথে যারা যারা মূর্তি ভাংচুর তাদেরও দ্রুত গ্রেফতার করার দাবি জানায়।

সেখানকার জনপ্রতিনিধিরা কি করছে? আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা ছেলেরা যদি নিজ নিজ এলাকায় সংখ্যালঘুদের নিরাপত্তায় এগিয়ে না আসে, তবে এটি লজ্জার, চরম লজ্জার।

যারা নিজেদের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক দাবি করে, যারা লীগের নানান সংগঠনের সাথে জড়িত, তাদের সংখ্যালঘুর নিরাপত্তায় এগিয়ে আসের অনুরোধ করছি। মনে রাখতে হবে আমরা সবাই বাঙ্গালী। বঙ্গবন্ধুর আদর্শের জনগণ।

লেখক: সাইফ উদ্দিন রুবেল
সহপ্রচার সম্পাদক, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি
সংগঠক, মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতি পাঠাগার
সাবেক ছাত্রনেতা, তেজগাঁও কলেজ ছাত্রলীগ।

বাংলা প্রবাহ/এম এম

, , , ,
শর্টলিংকঃ