নোবিপ্রবি ফার্মেসী বিভাগের নতুন চেয়ারম্যান ড.শফিকুল

রিয়াদুল ইসলাম,নোবিপ্রবি প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এর ফার্মেসী বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড.মুহাম্মদ শফিকুল ইসলাম।

আজ রবিবার(২৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।আগামী ৩ বছরের জন্য চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করবেন ড.শফিকুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে এই নিয়োগ বিবেচিত হবে।আগামী ৩ বছর এই নিয়োগ কার্যকর থাকবে।বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী সুযোগ সুবিধা ও নির্ধারিত ভাতা পাবেন ড.শফিকুল ইসলাম।

চেয়ারম্যান হিসেবে দায়িত্বের বিষয়ে ড.শফিকুল ইসলাম বলেন, ‘যেহেতু আমি একজন গবেষক তাই আমার প্রথম কর্তব্য হলো বিভাগকে গবেষণায় এগিয়ে নেওয়া। গতবার যখন আমি বিভাগের চেয়ারম্যান ছিলাম, তখন প্রায় ৩ কোটি টাকার ইন্সট্রুমেন্ট উন্নয়ন প্রজেক্ট অনুমোদন করিয়ে ছিলাম যা গত চার বছরে বিভাগে যুক্ত হয়েছে। বিভাগে গবেষণা বান্ধব করার জন্য আমি সব কিছুই করার চেষ্টা করব। ছাত্রছাত্রীদের পরীক্ষার ফলাফল দ্রুত প্রদান পূর্বক সেশন জট কমিয়ে আনব।’

উল্লেখ্য, ড.শফিকুল ইসলাম ২০০৬ সালে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে ফার্মেসী বিভাগে যোগদান করেন।তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসীতে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন।পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি এবং জাপানের সিমানে বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট ডক্টরাল সম্পন্ন করেছেন।তিনি
লাইফ সাইন্সে গবেষণার জন্য ২০১৮ সালে নোবিপ্রবি থেকে ১মবারের মতো ইউজিসি এওয়ার্ড ২০১৭ এর জন্য মনোনীত হন।তার প্রায় ১৩০ এর মতো প্রকাশনা আছে যার মোট ইমপ্যাক্ট ফ্যাক্টর প্রায় ১৭৫ এর উপরে।এছাড়াও ২০২১ সালের বিশ্বসেরা গবেষকদের তালিকায় নোবিপ্রবির ১১ জন শিক্ষকের মধ্যে স্থান পেয়েছেন অধ্যাপক শফিকুল ইসলাম।

বাংলা প্রবাহ/আর আই

, ,
শর্টলিংকঃ