নোবিপ্রবি টিকাকেন্দ্রে ১০ নভেম্বর ফের টিকা পাবে শিক্ষার্থীরা

নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) স্থগিত হওয়া টিকাকেন্দ্রে কাল আবার টিকাদান কার্যক্রম চলবে। নোবিপ্রবির মেডিক্যাল সেন্টারে নাম এন্ট্রি করা শিক্ষার্থীদের আগামীকাল (১০ নভেম্বর) দিনব্যাপী টিকা দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সোমবার প্রকাশিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) কোভিড-১৯ টিকা প্রদানের ক্যাম্পেইন চালু রয়েছে।

যে সকল শিক্ষার্থী কোভিড-১৯ টিকা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে এন্ট্রি করেছে তাদের আগামী ১০ নভেম্বর ২০২১ তারিখে টিকা প্রদান করা হবে। এছাড়া পরবর্তী সপ্তাহের টিকাদান কর্মসূচির তারিখ পরে জানানো হবে বলে এতে উল্লেখ রয়েছে।

এর আগে দ্রুত ক্লাস পরীক্ষা শুরু করার জন্য শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে গত ৩১ অক্টোবর থেকে নোবিপ্রবিতে টিকাকেন্দ্র চালু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নোয়াখালী জেলা সিভিল সার্জন অফিসের সহযোগিতায় নোবিপ্রবি মেডিকেল সেন্টারে শুরু হয় টিকা প্রদান কার্যক্রম। ৩১ অক্টোবর থেকে ৯ নভেম্বর পর্যন্ত ক্যাম্পেইন চলার কথা থাকলেও ২ দিন পর টিকা প্রদান বন্ধ হয়ে যায়।

এই কেন্দ্রে টিকা গ্রহণকারীর সংখ্যা কম হওয়ায় সপ্তাহে একদিন টিকা দেওয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। সেই লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে প্রতিদিন টিকা গ্রহণে আগ্রহী শিক্ষার্থীদের নাম এন্ট্রি করা হয়। এতে চলতি সাপ্তাহের টিকা প্রদান কার্যক্রম চলবে আগামীকাল।

নোবিপ্রবি কোভিড ১৯ শনাক্তকরণ কেন্দ্রের ফোকাল পয়েন্ট ও মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ বলেন, টিকা গ্রহীতা শিক্ষার্থীর উপস্থিতি কম থাকা দুইদিন পর স্থগিত করা হয়েছে এবং অনেকের তালিকা একত্রে নিয়ে সাপ্তাহে একদিন করে টিকা প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শর্টলিংকঃ