রাত পোহালেই নির্বাচন,প্রার্থীদের ব্যস্ততা ভোটারদের আমেজ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক,নোবিপ্রবি

রাত পোহালেই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি ২০২২ এর নির্বাচন। নেতৃত্ব নির্ধারণের দিন নিয়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।ভোটারদের কাছে গিয়ে নিজ প্যানেলের জন্য শেষ সময়ে ভোট চাচ্ছেন উভয় দলের প্রার্থীগণ। শান্তিপূর্ণ,সুষ্ঠ ও উৎসবমুখর ভোটের প্রত্যাশা উভয় দলের।এদিকে ভোটারদের মাঝে চলছে ভোটের আমেজ। সৎ,যোগ্য ও বিশ্ববিদ্যালয় বান্ধব নেতৃত্ব চায় তারা।

জানা যায়, নির্বাচনে ১১টি পদে প্রতিদ্বন্দ্বিতা করবে আওয়ামীপন্থী নীল দল ও স্বাধীনতা শিক্ষক পরিষদের মোট ২২ জন প্রার্থী।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বপালন করবেন ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষক ড. এস এম মাহবুবুর রহমান এবং নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বপালন করবেন এপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক সাইফুল ইসলাম ও মাইক্রোবায়োলজি বিভাগের অবন্তি বড়ুয়া।

বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ এবং বিকালে ফলাফল ঘোষণা করা হবে। নির্বাচন ঘিরে উভয় দলই ইশতেহার ঘোষণা করেছে এবং শান্তিপূর্ণভাবে তাদের প্রচারণা সম্পন্ন করেছে। উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

এবারের নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবে নীল দল থেকে এসিসিই বিভাগের অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও স্বাধীনতা শিক্ষক পরিষদ থেকে এসিসিই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ মিয়া, সাধারণ সম্পাদক পদে নীল দল থেকে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড.ফিরোজ আহমেদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদ থেকে ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল বাশার, সহ সভাপতি পদে নীল দল থেকে বিজিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু নছর মিয়া ও স্বাধীনতা শিক্ষক পরিষদ থেকে ফিমস বিভাগের সহযোগী অধ্যাপক ভক্ত সুপ্রতিম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে নীল দল থেকে আইন বিভাগের সহকারী অধ্যাপক বাদশা মিয়া ও স্বাধীনতা শিক্ষক পরিষদ থেকে এগ্রিকালচার বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ নুরুজ্জামান।

কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করবে নীল দল থেকে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ড. ফাহদ হুসাইন ও স্বাধীনতা শিক্ষক পরিষদ থেকে ডিবিএ বিভাগের সহকারী অধ্যাপক সুবর্ণা বিশ্বাস, প্রচার সম্পাদক পদে নীল দল থেকে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাহানা রহমান ও স্বাধীনতা শিক্ষক পরিষদ থেকে শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ সিয়াম, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে নীল দল থেকে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মারুফ রহমান ও স্বাধীনতা শিক্ষক পরিষদ থেকে আইআইএস বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল করিম।

প্রসঙ্গত, গত ১৯ ডিসেম্বর তফসিল ঘোষণা করে কমিশন এবং ২৩ ডিসেম্বর নির্বাচনে যোগ্য প্রার্থীদের তালিকা ও নির্বাচনের আচরণবিধি প্রকাশ করে নির্বাচন কমিশন।

, ,
শর্টলিংকঃ