নোবিপ্রবিতে কৃষি বিভাগে ওরিয়েন্টেশন


নোবিপ্রবি প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) কৃষিবিভাগের মাস্টার্সের ১ম ব্যাচের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

আজ ১০ জানুয়ারি বিভাগটির ২০২১-২২ শিক্ষাবর্ষে মাস্টার্সে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ফুলেল সংবর্ধনা দেওয়া হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল বাকী। এসময় আরো উপস্থিত ছিলেন কৃষি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী মোহাম্মদ মহসিন, বীর মুক্তিযোদ্বা আবদুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল, প্রফেসর ড. আতিকুর রহমান ভূঁঞা, ড. মোঃ নুরুজ্জামান, কাজী ইসরাত আনজুম, ড.পিযূস কান্তি ঝাঁ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপ উপাচার্য প্রফেসর ড. আব্দুল বাকী বলেন, নোবিপ্রবি কৃষি বিভাগ দিন দিন আরো এগিয়ে যাবো। কৃষি বিভাগের গবেষণা সুবিধা বৃদ্ধির জন্য আমরা প্রশাসন হতে আরো চেষ্টা করবো।

কৃষি বিভাগের চেয়ারম্যান ড. গাজী মোঃ মহসিন বলেন, আমাদের শিক্ষার্থীদের আমরা পুর্বের ন্যায় গবেষণা মুখী করবো। প্রথম ব্যাচের শিক্ষার্থীদের জন্য নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যাবো।

মাস্টার্সের প্রথম ব্যাচের কোর্স কো-অর্ডিনেটর প্রফেসর ড. আতিকুর রহমান ভূঁঞা বলেন, আমাদের কিছু সীমাবদ্ধ আছে আমরা শীঘ্রই এগুলো কাটিয়ে উঠবো। এই বিভাগকে যদি অনুষদ ভূক্ত করা হয় তাহলে শিক্ষার্থীরা আরো সুযোগ সুবিধা পাবে।

উল্লেখ্য, ২০১৩ সালে স্নাতক ( সম্মান) এর মাধ্যমে শিক্ষা কার্যক্রম শুরু করে নোবিপ্রবির কৃষি বিভাগ।প্রতিষ্ঠার ৯ম বছরে বিভাগটির মাস্টার্স এর শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে।

, ,
শর্টলিংকঃ