স্বপ্নচাষ যুব কল্যাণ সংঘের যাত্রা শুরু

Ecare Solutions

‘মানবতার সেবায় ঐক্যবদ্ধ’ শ্লোগানকে সামনে রেখে নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নে ‘স্বপ্নচাষ যুব কল্যাণ সংঘ (স্বযুকস)’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন আত্মপ্রকাশ করেছে।

বুধবার (০২ ফেব্রুয়ারি) বিকেলে দেড় শতাধিক অসহায়, শীতার্ত ও দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণের মাধ্যমে সংগঠনটি যাত্রা শুরু করেছে।

স্বপ্নচাষ যুব কল্যাণ সংঘের প্রধান উপদেষ্টা এনায়েত করিমের সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাপিলা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যেকোনো সংগঠন টিকে থাকে সততা, ভ্রাতৃত্ববোধ ও বন্ধুত্বের মেলবন্ধনের মাধ্যমে। তাই মহৎ এই উদ্যোগ দীর্ঘদিন সফলতার সাথে পরিচালনার জন্য এই তিনটি বিষয় মাথায় রাখতে হবে। একইসঙ্গে তিনি যুবকদের নিয়ে গঠিত এই সংগঠনকে আরও বেগবান করতে সমাজের বিত্তবানদেরও সার্বিক সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এসময় মো. আলমগীর হোসেনকে আহ্বায়ক ও মো. জাকির হোসেনকে সদস্য সচিব করে স্বপ্নচাষ যুব কল্যাণ সংঘের একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেন চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান। ৯ সদস্য বিশিষ্ট এই কমিটির বাকি সদস্যরা হলেন-নাজমুল হক, এশারফ হোসেন, আমিরুল ইসলাম, শরিফুল ইসলাম, জামাল হোসেন, শাহাবুদ্দিন ও নয়ন হোসেন।

৭ নং চাপিলা ইউনিয়ন পরিষদের মেম্বার মো. আব্দুল হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন দুলাল, বনপাড়া ডিগ্রী কলেজের প্রফেসর মো. ইউসুফ আলী, বিশিষ্ট ব্যবসায়ী মো. জাফর ইকবাল নয়ন, চাপিলা ইউপির ৫নং ওয়ার্ডের মেম্বার মো. আব্দুর রহমান,  আরআরএফের আহমেদপুর শাখা ব্যবস্থাপক ফিরোজ কবির সরকার, কৈডিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহসীন আলী, আজম আলী ডিগ্রী কলেজের প্রভাষক মো. নাসিরুজ্জামান, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর পরিচালক মো. ইউনুস আলী প্রমুখ।

আর্ত মানবতার সেবায় আত্মনিয়োগে অঙ্গীকারবদ্ধ হয়ে স্থানীয় ১০০ যুবক এই সংগঠনে যুক্ত আছে।

Ecare Solutions
শর্টলিংকঃ