খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে গণতন্ত্রকে মুক্ত করা যাবে না: দুদু

Ecare Solutions

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে ব্যর্থ হলে গণতন্ত্রকে মুক্ত করা যাবে না।

শুক্রবার (২৯ এপ্রিল) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিউজার্সি স্টেট বিএনপি (ইউএসএ) ও দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে অসহায় মানুষের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দুদু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া শুধু আমাদের নেত্রী না। তিনি সারা বাংলাদেশের অসহায়, গরিব দুঃখী ও নির্যাতিত মানুষের নেত্রী। তিনি সবসময় তাদের পাশে ছিলেন এবং আছেন। এমন একজন নেত্রীকে এই অবৈধ সরকার মিথ্যা মামলা দিয়ে বন্দি করে রেখেছে।

‘এই অবৈধ সরকার খালেদা জিয়াকে যেভাবে বন্দি করে রেখেছে, এদেশের গণতন্ত্রকেও সেভাবে বন্দি করে ফেলেছে। তাই গণতন্ত্রকে মুক্ত করতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। যেকোনো ভাবে আন্দোলনের মধ্যেমেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।’

তিনি আরও বলেন, এই কর্তৃত্ববাদী সরকারের কাছে অনুনয়-বিনয় করে লাভ নেই। তারেক রহমান বলেছেন, ফয়সালা হবে রাজপথে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে পারলে, ভবিষ্যত প্রধানমন্ত্রীকেও ফিরিয়ে আনা হবে।

‘তাই দেশের পেশাজীবী কৃষকসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে দাবি আদায়ের আন্দোলনে নামতে হবে। তাহলে দেশনেত্রীকে মুক্ত করতে পারবো, মানুষের অধিকার ফিরিয়ে আনতে পারবো এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে পারবো।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন। এতে উপস্থিত ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আ. সালাম আজাদ, সাবেক এমপি জ্যোতি, বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাত্তার পাটোয়ারী ও মিয়া মো. আনোয়ার প্রমুখ।

 

বাংলা প্রবাহ/ ‍সু

Ecare Solutions
শর্টলিংকঃ