আইন মেনেই বিদেশ গিয়েছিলেন হাজি সেলিম: স্বরাষ্ট্রমন্ত্রী

Ecare Solutions

দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত সংসদ সদস্য হাজি সেলিম আইন মেনেই দেশের বাইরে গিয়েছিলেন এবং আইন মেনেই আবার দেশে ফিরে এসেছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সচিবালয়ে বৃহস্পতিবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

দণ্ডপ্রাপ্ত হাজি সেলিম কীভাবে বিদেশ গেলেন জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তিনি ইমার্জেন্সি চিকিৎসার জন্য ব্যাংকক গিয়েছিলেন, আবার ফিরেও এসেছেন। আইনগতভাবে যতটুকু প্রশ্ন আসে, হাইকোর্ট থেকে তার যে ইটা (রায়) করেছিলেন, সেগুলো তিনি সামনে রেখে গিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আপনারা জানেন হাইকোর্টের একটি ভারডিক্ট (রায়) হলে অফিশিয়ালি রায় চলে আসে। ভারডিক্ট হয়েছে কিন্তু অফিসিয়ালি সেটা ইমপ্লিমেন্ট হওয়ার আগেই তিনি গিয়েছেন। আবার ফিরেও এসেছেন।’

চিকিৎসার জন্য শনিবার সন্ধ্যায় ব্যাংককের উদ্দেশে দেশ ছাড়েন হাজি সেলিম। তবে আজ বৃহস্পতিবার দুপুরে দেশে ফেরেন তিনি। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় আদালত তাকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে।

এই মামলায় ঈদের পর তার বিচারিক আদালতে আত্মসমর্পণের কথা। এরই মধ্যে তার দেশের বাইরে যাওয়া নিয়ে প্রতিবেদন প্রকাশ করে বিভিন্ন সংবাদমাধ্যম।

২০২১ সালের ৯ মার্চ ‘অবৈধ সম্পদ’ অর্জনের অভিযোগে দুই যুগ আগের একটি মামলায় আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি সেলিমের ১০ বছরের কারাদণ্ড বহাল রাখে হাইকোর্ট।

হাইকোর্টের দেওয়া পূর্ণাঙ্গ রায় গত ১০ ফেব্রুয়ারি প্রকাশিত হয়। রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজি সেলিমকে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এ আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট।ৎ

 

 

বাংলা প্রবাহ/ সু

Ecare Solutions
শর্টলিংকঃ