শুধু সফল মানুষ না, মানুষের মত মানুষ হতে হবে: অধ্যাপক মামুন আল মাহতাব (স্বপ্নীল)

Ecare Solutions

আজ শনিবার সকালে ‘অন্নেষা’ মৌলভীবাজারের উদ্যোগে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ন কৃতি ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান ও সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক স্বপ্নীল শিক্ষার্থীদের ভালো ছাত্র আর সফল মানুষ হবার পাশাপাশি ভালো মানুষ হওয়ার আহ্বান জানান।

তিনি আরো বলেন, ‘শিক্ষার্থীদের প্রত্যেককেই একাত্তরের চেতনায় একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় একেকজন সৈনিকে পরিনত হতে হবে।’

মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে আনুস্ঠানিকভাবে জেলার তিন শতাধীক কৃতি ছাত্র-ছাত্রীকে সম্বর্ধনা ও এককালিন বৃত্তি প্রদান করা হয়।

অনুস্ঠানের শুরুতে সমবেত কন্ঠে জাতিয় সংগীত পরিবেশন করা হয়। ছিলো নৃত্যানুস্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের প্রশাসক জনাব মিছবাহুর রহমান ও সিলেট মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুন চন্দ্র পাল ।

সভাপতিত্ব করেন অন্নেষা মৌলভীবাজারের সভাপতি সৈয়দ মোসাহিদ আহমদ চুন্নু।

অনুস্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অন্বেষা মৌলভীবাজারের  প্রতিস্ঠাতা ও সাধারন সম্পাদক অধ্যাপক হৃষিকেশ দাশ পিন্টু।
সম্বর্ধিত ছাত্র-ছাত্রীদের মধ্যে অনেকেই বক্তব্য রাখেন।

আরো বক্তব্য রাখেন কবি সৌমিত্র দেব, সদস্য সচিব, সম্প্রীতি বাংলাদেশ, মৌলভীবাজার শাখা, বিশ্ব কবিতা মঞ্চ, মৌলভীবাজারের সভাপতি কবি পুলক কান্তি ধর, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহসভাপতি জনাব অপুর্ব কান্তি ধর, বৃটেন প্রবাসী কমিউনিটি নেতা জনাব নুরুল ইসলাম মাহমুদ ও মৌলভীবাজারের বিশিস্ট শিক্ষকবৃন্দসহ অনেকে।

অনুস্ঠানে আরো উপস্থিত ছিলেন সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য হেলাল উদ্দিন সহ মৌলভীবাজারের গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

Ecare Solutions
শর্টলিংকঃ