ইউক্রেন বাহিনীতে যোগ দিলেন স্বর্ণজয়ী শ্যুটার

Ecare Solutions

রশ বাহিনীর আক্রমণ থেকে মাতৃভূমিকে রক্ষা করতে নিজের দক্ষতা কাজে লাগাতে চান স্বর্ণজয়ী অলিম্পিক তারকা শ্যুটার। ইউক্রেনের সামরিক বাহিনীতে ইতোমধ্যেই যোগ দিয়েছেন ক্রিস্টিনা দিমিত্রেঙ্কো।

২২ বছর বয়সী ক্রিস্টিনা দিমিত্রেঙ্কো ২০১৬ সালে ইয়ুথ অলিম্পিক গেমসে স্বর্ণ জেতেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে তিনি ইউক্রেনের পশ্চিমে কার্পাথিয়ান পর্বতমালায় ছিলেন।

সেখানে তিনি আন্তর্জাতিক একটি প্রতিযোগিতার জন্য প্রস্তুতির চূড়ান্ত পর্যায়ে ছিলেন। কিন্তু ইউক্রেনে রুশ হামলা তার সবকিছু বদলে দেয়।
দিমিত্রেঙ্কো ২৭ ফেব্রুয়ারি সুইজারল্যান্ড এবং তার পরে ইতালিতে প্রতিযোগিতার জন্য যাওয়ার কথা ছিল। কিন্তু কিয়েভ এবং চেরনিহিভে রাশিয়ার হামলার কারণে তার ক্রীড়াজীবনে অন্ধকার নেমে আসে।

এসব কারণে ক্ষুব্ধ দিমিত্রেঙ্কো ইউক্রেনের সামরিক বাহিনীতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন। নিজের দেশের ওপর আক্রমণকারীদের বিরুদ্ধে অস্ত্র হাতে নেওয়ার যোগ্যতা অর্জন করেছেন তিনি।

তিনি বলেছেন, আমি জীবনেও ভাবতে পারিনি যে- সবকিছু এমন হয়ে যাবে। দখলদার বাহিনীকে নিয়ে তার কোনো ভয় নেই বলেও জানিয়েছেন দিমিত্রেঙ্কো।

তিনি আরো বলেছেন, আমি গুলি বেশ ভালো চালাই। হানাদাররা সুযোগ পাবে না। আমার হাতে যে অস্ত্রই থাকুক, আমি প্রতিযোগিতায় থাকি বা সামরিক বাহিনীতে, আমি শেষ পর্যন্ত লড়ব। জয় আমাদেরই হবে। সূত্র: এনডিটিভি।

 

 

বাংলা প্রবাহ/সু

Ecare Solutions
শর্টলিংকঃ