অজিদের বোলিং কোচ হলেন ভেট্টরি

Ecare Solutions

জাস্টিন ল্যাঙ্গারের জায়গা আগেই পূরণ করেছিলেন সহকারী হিসেবে থাকা অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। এবার সে জায়গায় দু’জনকে দায়িত্ব দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বাংলাদেশের সাবেক স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি ও অ্যান্ড্রে বোরোভেককে সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে অজি ক্রিকেট বোর্ড।

আসন্ন শ্রীলঙ্কা টেস্ট সিরিজে অজিদের কোচিং বহরে দেখা যাবে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ককে।

কদিন আগেই বার্মিংহাম ফিনিক্সের কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন দ্য হান্ড্রেড টুর্নামেন্টে। এবার দায়িত্ব নিয়েছেন অজিদের। অজিদের প্রধান কোচ ম্যাকডোনাল্ডের সাথে সম্পর্কটা বেশ পুরনো ভেট্টরির। আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জোর্স বেঙ্গালুরুতে এক সঙ্গে জুটি বেধে ছিলেন। ম্যাকডোনাল্ড বার্মিংহামের দায়িত্ব ছাড়ার পর সেখানে বসিয়ে ছিলেন ভেট্টরিকে। এবার পদোন্নতি দিয়ে অজিদের কোচিং প্যানেলে যুক্ত করলেন দীর্ঘ দিনের সহকর্মীকে।

বিপরীতে বোরোভেকের কোনো পেশাদার ক্রিকেটীয় ব্যাকগ্রাউন্ড না থাকলেও ব্যাটিং এবং কৌশলগত ভূমিকায় ভিক্টোরিয়া এবং মেলবোর্ন রেনেগেডসে ম্যাকডোনাল্ডয়ের সাথে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

‘অ্যান্ড্রে গ্রুপের জন্য দুর্দান্ত ছিল। তিনি একজন অত্যন্ত দক্ষ এবং অভিজ্ঞ কোচ হিসেবে রেনেগেডসের সাথে জড়িত ছিলেন। তিনি সাংস্কৃতিক ভাবে দারুণ ফিট এবং আমাদের উচ্চ-পারফরম্যান্স বিশেষজ্ঞদের পরিপূরক হওয়ার দক্ষতা তার আছে।’

‘আমি ড্যানিয়েলের সাথে এর আগে কাজ করেছি। তার দৃষ্টিভঙ্গি, কাজের নীতি সম্পর্কে আমি অবগত। তার অভিজ্ঞতা এবং ভারসাম্যপূর্ণ শৈলী ভালভাবে বিবেচনা করা হয়েছে। তিনি দুর্দান্ত ফিট এবং দলকে বেশ সহায়তা করতে পারবে।’

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার পর বাঁহাতি স্পিনার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দল বার্বাডোজ রয়্যালস, বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিট ও আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বোলিং কোচ ছিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে, ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত বাংলাদেশের স্পিন বোলিং কোচের দায়িত্বে ছিলেন ৪৩ বর্ষী এই ক্রিকেটার।

 

বাংলা প্রবাহ/ সু

Ecare Solutions
শর্টলিংকঃ