গ্লোবাল টেলিভিশনের সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

Ecare Solutions

গ্লোবাল টেলিভিশনের এসাইনমেন্ট এডিটর এন্ড ক্রাইম চীফ আনিসুর রহমান সাব্বিরসহ রিপোর্টার, ক্যামেরাপার্সন ও গাড়ি চালকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। এসময় তারা হামলায় জড়িতদের বিচারের দাবি জানান।

বুধবার দুপুর ১ টায় নগরভবনের পাশে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি দৈনিক কালের কন্ঠের রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলাম ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর স্টাফ রিপোর্টার তানজিমুল হক।

মানববন্ধনে রফিকুল ইসলাম বলেন, আমরা আমাদের সহকর্মীদের উপরে অন্যায়, নির্যাতন, হামলা-মামলার প্রতিবাদে রাস্তায় নেমেছি। আমাদের একটায় দাবি আমাদের নিরাপত্তা দিন। সংবাদপত্র রাষ্ট্রের চতুর্থ অঙ্গ। সংবাদপত্র টিকে না থাকলে রাষ্ট্রও টিকে থাকতে পারবে না। তাই রাষ্ট্রকেই দায়িত্ব নিতে হবে কেননা সংবাদপত্র তথা আমরাই দেশ, মাটি ও মানুষের কথা বলি। আমাদের কণ্ঠরোধ করা মানে রাষ্ট্রের কণ্ঠরোধ করা একটি চক্র সংবাদপত্রের কণ্ঠরোধ করতে ষড়যন্ত্র করে যাচ্ছে৷ গতকাল গ্লোবাল টেলিভিশনেও একই ধারাই হামলা চালানো হয়েছে। এ হামলার তীব্র নিন্দা জানাই এবং অতিদ্রুত হামলাকারীদের আইনের আওতায় নিয়ে আসার দাবি জানাই।

তানজিমুল হক বলেন, সারাদেশে সাংবাদিকদের উপর যে নির্যাতন হচ্ছে তার তীব্র প্রতিবাদ জানাই। হামলাকারী দুর্বৃত্তদের দ্রুত আইনের আইনের আওতায় আনা হোক। তা না হলে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে। মানববন্ধনে সংহতি প্রকাশ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক ইউনিয়ন (রাবিসাস)।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য ও যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন আব্দুল জাবিদ অপু, দৈনিক উত্তরা প্রতিদিনের সম্পাদক এনায়েত করিম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য জনকন্ঠের ক্যামেরা পারসন সেলিম জাহাঙ্গীর, দৈনিক সমাচারের রাজশাহী ব্যুরো প্রধান আবুল কালাম আজাদ, দৈনিক সমকালের ক্যামেরা পারসন শরিফুল ইসলাম তোতা, দৈনিক উত্তরা প্রতিদিনের বার্তা সম্পাদক শাহজাদা মিলন, দেশ টিভির রাজশাহী প্রতিনিধি হারুনুর রশিদ, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার শফিকুল ইসলাম, দৈনিক কালের কন্ঠের ক্যামেরাপারসন সালাউদ্দীনসহ আরো অনেকেই। উল্লেখ্য গতকাল সকালে গ্লোবাল টেলিভিশনের প্রধান কার্যালয়ের সামনে এসাইনমেন্ট এডিটর এন্ড ক্রাইম চীফ আনিসুর রহমান সাব্বিরসহ রিপোর্টার, ক্যামেরাপার্সন ও গাড়ি চালকের উপর সন্ত্রাসীরা হামলা চালায়। সন্ত্রাসী মুন্না বাহিনীর হামলা গ্লোবাল টেলিভিশনের রিপোর্টার, ক্যামেরাপারসনসহ ড্রাইভার ইকবাল গুরুতর আহত হয়। এছাড়া সন্ত্রাসীরা কয়েকটি ক্যামেরা সম্পূর্ণরুপে ভেঙ্গে ফেলে।

বাংলা প্রবাহ/এন এ

Ecare Solutions
শর্টলিংকঃ