বন্যা নয়, পদ্মা সেতু নিয়েই ব্যস্ত প্রধানমন্ত্রী: রিজভী

Ecare Solutions

সিলেট সুনামগঞ্জে বানভাসি মানুষ বন্যায় ভেসে যাচ্ছে কিন্তু প্রধানমন্ত্রী পদ্মা সেতু নিয়েই ব্যস্ত আছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বাঁশি বাজাচ্ছেন, সানাই বাজাচ্ছেন, ঝাড়বাতির আলোয় উদ্বোধনের দিন কত আলোকোজ্জ্বল করা যায় পদ্মা সেতু সেটার প্রস্তুতি নিচ্ছেন কিন্তু সিলেটের মানুষ ভেসে যাচ্ছে সেদিকে তার নজর নেই।

তিনি (প্রধানমন্ত্রী) পদ্মা সেতু নিয়েই ব্যস্ত আছেন। কারণ এ পদ্মা সেতু তাকে অনেক লাভ দিয়েছে।
শনিবার (১৮ জুন) বাদ জোহর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় খালেদা জিয়ার সুস্থতা কামনায় জাতীয়তাবাদী তাঁতী দলের উদ্যোগে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বন্যায় ভেসে যাচ্ছে সিলেট সুনামগঞ্জের বানভাসি মানুষ, বন্যার পানিতে তারা সাঁতার কাটছে গরু ছাগলের সঙ্গে। কাঁচাঘর টিনের বাড়ি অর্ধপাকা বাড়ি সব ভেসে যাচ্ছে কিন্তু সেদিকে শেখ হাসিনার খেয়াল নেই, সেখানে সরকারি কোনো ত্রাণ নেই, উদ্দ্যোগ নেই। তাদের উদ্যোগ একটা জিনিসের জন্য, সেটি হলো পদ্মা সেতু। কারণ এখান থেকে অনেক টাকা তাদের লোকজনের পকেটে গেছে, মন্ত্রী এমপিরা সুখে শান্তিতে আছেন। তারা কানাডা, মালয়েশিয়াতে বাড়ি বানিয়েছেন।

বিএনপির এ মুখপাত্র বলেন, উনি (শেখ হাসিনা) জনগণকে পছন্দ করেন না। দিনের ভোটকে পছন্দ করে না, রাতের ভোটকে পছন্দ করেন তাই জনগণ বাঁচবে না মরবে সেটা তাদের দেখার বিষয় না। জনগণ পানিতে ভেসে যাক তাতে সরকারের কিছুই যায় আসে না। তাই আজকে যে শিশু জন্মাবে তার ওপর প্রায় এক লাখ টাকা ঋণের বোঝা চাপিয়েছেন এ অবৈধ সরকার। অথচ মেট্রোরেল পদ্মা সেতুসহ সব মেগা প্রজেক্টে তার দলের নেতাকর্মীরা হরিলুট করেছে।

রিজভী বলেন, বিএনপির সিলেট মহানগর, সিলেট জেলা তারা তাদের সামর্থ্য অনুযায়ী গোটা বন্যা কবলিত এলাকায় ব্যাপকভাবে মানুষকে উদ্ধার এবং বানভাসি মানুষদের মধ্যে ত্রাণ সামগ্রী পৌঁছানোর চেষ্টা করছে। এছাড়াও তিনি দলের নেতাকর্মীদের সিলেট বাসীর পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানিয়ে তিনি আরও বলেন, শেখ হাসিনা চান তার পথের কাঁটা বিএনপির অসুস্থ চেয়ারপারসন খালেদা জিয়া ধীরে ধীরে নিঃশেষ হয়ে যাক। সেজন্য অত্যন্ত সুচারুভাবে তিনি (শেখ হাসিনা) সেই কাজটি করছেন।

জাতীয়তাবাদী তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজদের সভাপতিত্বে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, আব্দুস সাত্তার পাটোয়ারী, মৎসজীবি দলের সদস্য সচিব আব্দুর রহিম, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি প্রমুখ।

বাংলা প্রবাহ/এন এ

Ecare Solutions
শর্টলিংকঃ