শহীদজননী জাহানারা ইমাম স্মারক বক্তৃতা ও স্মৃতিপদক প্রদান আগামীকাল

Ecare Solutions

২৬ জুন শহীদজননীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতি বছরের মতো এবারও ‘জাহানারা ইমাম স্মারক বক্তৃতা’, আলোচনা সভা এবং ‘জাহানারা ইমাম স্মৃতিপদক’ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে এ আয়োজন অনুষ্ঠিত হবে আগামীকাল রবিবার (২৬ জুন, ২০২২), বিকেল ৩টায় শাহবাগে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে।

এ বছর ‘জাহানারা ইমাম স্মারক বক্তৃতা’ প্রদান করবেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি নাট্যনির্দেশক ও চলচ্চিত্রনির্মাতা বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ। তাঁর বক্তৃতার বিষয়: ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশে মৌলবাদের উত্থান এবং আমাদের দায়’। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’র সভাপতি লেখক সাংবাদিক শাহরিয়ার কবির।

যুদ্ধাপরাধীদের বিচার এবং মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য প্রতি বছরের মতো এ বছরও বরেণ্য ব্যক্তিত্ব ও সংগঠনকে ‘জাহানারা ইমাম স্মৃতিপদক’ প্রদান করা হবে। এ বছর ব্যক্তি হিসেবে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল ঢাকার চিফ প্রসিকিউটর ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট গোলাম আরিফ টিপু ও ফরিদা পারভীন ফাউন্ডেশনের সভাপতি কন্ঠশিল্পী ফরিদা পারভীন-কে এবং সংগঠন হিসেবে ‘বাংলাদেশ গ্রাম থিয়েটার’-কে জাহানারা ইমাম স্মৃতিপদক প্রদান করা হবে।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য প্রদান করবেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল ঢাকার চিফ প্রসিকিউটর ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট গোলাম আরিফ টিপু, ইন্টারন্যাশনাল থিয়েটার ইন্সটিটিউটের সভাপতি নাট্যজন বীর মুক্তিযোদ্ধা রামেন্দু মজুমদার, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সহসভাপতি শিক্ষাবিদ শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুস, ফরিদা পারভীন ফাউন্ডেশনের সভাপতি কন্ঠশিল্পী ফরিদা পারভীন এবং বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদের সভাপতি যাত্রাভিনেতা, পালাকার ও নির্দেশক মিলন কান্তি দে।

এদিন সকাল ৮টায় মিরপুরে শহীদজননী জাহানারা ইমামের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবে নির্মূল কমিটি।

Ecare Solutions
শর্টলিংকঃ