জনপ্রিয় অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

Ecare Solutions


বাংলা সিনেমা ও নাটকের বরেণ্য অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই। শুক্রবার (৮ জুলাই) সকালে মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিল ৭৫ বছর। অভিনেত্রীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার বোন মিতু।

এছাড়া টিভি নাটকের সংগঠন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিমও গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শর্মিলী আহমেদ ক্যানসারে আক্রান্ত ছিলেন। শুক্রবার সকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তার মৃত্যু হয়েছে। তবে তার জানাজা ও শেষ শ্রদ্ধার ব্যাপারে এখনো চূড়ান্ত কোনো তথ্য পাওয়া যায়নি।

জানা গেছে, শুক্রবার ভোরে শর্মিলী আহমেদের শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপর তাকে উত্তরার বাসা থেকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, সিনেমা ও নাটক দুই ভুবনে দীর্ঘদিন ধরে অভিনয় করেছেন শর্মিলী আহমেদ। বিশেষ করে মায়ের ভূমিকায় তিনি নন্দিত। তার আসল নাম মাজেদা মল্লিক।

১৯৬২ সালে শুরু হয়েছিল শর্মিলী আহমেদের রেডিওতে অভিনয়ের ক্যারিয়ার। এরপর ১৯৬৪ সালে তিনি সিনেমায় অভিনয় শুরু করেন। তাকে মায়ের ভূমিকায় সর্বপ্রথম দেখা গিয়েছিল ১৯৭৬ সালে মোহাম্মদ মহসিন পরিচালিত ‘আগুন’ নাটকে।

 

 

বাংলা প্রবাহ/সু

Ecare Solutions
শর্টলিংকঃ