রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে ২জন নিহত

Ecare Solutions

কক্সবাজারের উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেডমাঝিসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় পুরো ক্যাম্প এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে। ক্যাম্পে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা হত্যাকাণ্ডে জড়িতদের ধরতে অভিযান পরিচালনা করছেন। নিহতদের লাশ উদ্ধার করে উখিয়া থানায় নিয়ে আসা হয়েছে।

নিহতরা হলেন উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের বাসিন্দা আব্দুর রহিমের ছেলে হেড মাঝি আবু তালেব (৪০) ও একই ক্যাম্পে ইমাম হোসেনের ছেলে সৈয়দ হোসেন (৩৫)।

মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প ১৫ এর সি ৯ ব্লকের দুগর্ম পাহাড় সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন সত্যতা নিশ্চিত করেন।

জানা যায়, উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প ১৫ এর সি ৯ ব্লকের সমতল হতে অনুমান ১৫০ ফিট উপরে দুর্গম পাহাড়ের ঢালে জনৈক আছিয়া বেগমের শেড নং ১০১০ এর সামনে একদল সন্ত্রাসী সি ব্লকের হেড মাঝি আবু তালেব এবং সি/৯ সাব ব্লকের মাঝি সৈয়দ হোসেনকে গুলি করে পালিয়ে যায়।

পাশ্ববর্তী লোকজন এগিয়ে এসে গুরুতর আহত দুইজনকে উদ্ধার করে জামতলী এমএসএফ হাসপাতালে ভর্তি হয়। সেখানে সৈয়দ হোসেনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরবর্তীতে আবু তালেবের অবস্থা আশংকাজনক হওয়ায় তার উন্নত চিকিৎসার জন্য তাকে উখিয়ার কুতুপালং হাসপাতালে রেফার্ড করা হয়। পরবর্তীতে কুতুপালং এমএসএফ হসপিটালে পৌঁছালে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন বলেন, ক্যাম্পে ব্লক রেইড এবং অভিযান অব্যাহত রয়েছে। আসামি গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। উখিয়া থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন।

 

 

বাংলা প্রবাহ/ সু

Ecare Solutions
শর্টলিংকঃ