নির্মাণ শেষ হওয়ার দীর্ঘদিনেও চালু হয়নি নোবিপ্রবির ৪৬ কোটি টাকার ডরমিটরি

Ecare Solutions

নোবিপ্রবি প্রতিনিধি:

নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার দীর্ঘদিন পেরিয়ে গেলেও ফাকা পড়ে আছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) নির্মিত দুটো ডরমিটরি।

জানা যায়, দুই ভবনের মধ্যে একটি প্রভোস্টের জন্য নির্মিত যার নির্মাণ ব্যায় প্রায় ১৩ কোটি এবং বাকি আরেকটি ভবন শিক্ষক ও কর্মকর্তাদের জন্য যা নির্মাণ করতে প্রায় ৩৩ কোটি টাকা ব্যয় করা হয়েছে।
এটি চালু হলে ক্যাম্পাসে শিক্ষকদের আবাসন ব্যবস্থার সংকট নিরসন হতে বিশেষ ভূমিকা রাখবে।শিক্ষকরা ২৪ ঘন্টা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতর অবস্থান করতে পারবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ে বিভাগ ও শিক্ষার্থী অনুযায়ী ক্লাসরুমের চরম সংকট তৈরি হওয়ায় দীর্ঘদিন চালু না হওয়া ডরমিটরি গুলোতে ক্লাসরুম স্থাপনের দাবি জানিয়ে আসছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর নতুন ব্যাচ ভর্তি হলেও সে অনুযায়ী বাড়ছেনা ক্লাস রুম সংখ্যা। ফলে ক্লাস রুমের সংকট যেনো প্রকট আকার ধারণ করেছে। অনেক সময় দুই ব্যাচ ক্লাস করলে বাকি ব্যাচ গুলো বাহিরে দাড়িয়ে থাকতে হয়।অনেক সময় ক্লাস করাও সম্ভব হয়ে উঠেনা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও প্রক্টর অধ্যাপক ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর জানান, সরকারি নীতিমালা অনুযায়ী শিক্ষকদের আবাসিক বাসস্থান সংক্রান্ত বিষয়ে উত্থাপিত বিল রিজেন্ট বোর্ডের সভায় পাস হয়েছে,খুব শীর্ঘই নিয়োগ বিজ্ঞাপ্তি প্রকাশের মাধ্যমে তা জানানো হবে।পরবর্তীতে আগ্রহীরা আবেদনের পরিপ্রেক্ষিতে সেখানে উঠতে পারবেন।

ডরমিটরিতে ক্লাসরুম দেওয়ার বিষয়ে জানতে চাওয়া হলে জানান, আপাতত এরকম কোন সিদ্ধান্ত নেই, ক্লাসরুমের বিষয়ে বিকল্প সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

Ecare Solutions
শর্টলিংকঃ