মৌলবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে নির্মূল কমিটি লড়াই করছে: কাজী মুকুল

Ecare Solutions

‘একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিকে ক্রমাগত লড়াই করতে হচ্ছে হেফাজত-জামায়াত-বিএনপির মৌলবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে। সংখ্যালঘু ধর্মীয় ও এথনিক সম্প্রদায়ের উপর যেখানেই হামলা হয়েছে নির্মূল কমিটির সদস্যরা সেখানে ছুটে গিয়েছেন। বিপন্ন মানুষকে তারা সাহস জুগিয়েছেন, সামাজিক প্রতিরোধ সংগঠিত করেছেন। হামলাকারীদের গ্রেফতারের জন্য প্রশাসনকে চাপ দিয়েছেন। বিভিন্ন স্থানে সাধ্যমতো আর্থিক ও আইনি সহযোগিতাও প্রদান করেছেন।’

শনিবার (২৪ সেপ্টেম্বর) সিলেট নগরীর মাছিমপুরস্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সিলেট জেলার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মুকুল এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘একাত্তরের মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া সুসম্পন্ন করলে শহীদদের প্রতি যোগ্য সম্মান প্রদর্শিত হবে, আর এ প্রক্রিয়ায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি সমর্থন ও সহযোগিতা আদায়ে কাজ করে যাচ্ছে।’

বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্তবর্তী জুয়েলের সভাপতিত্বে ও সিলেট জজ কোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট শামসুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সাংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক শেখ আলী শাহ নেওয়াজ পরাগ, বীর মুক্তিযোদ্ধা গোপীকা শ্যাম পুরকায়স্থ, জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ, বীর মুক্তিযোদ্ধা আকরাম আলী, জেলা ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সিকন্দর আলী, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামসুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন মনোরঞ্জন তালুকদার, এডভোকেট কিশোর কুমার ধর, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, অঞ্জুমান দত্ত অঞ্জন, ওয়ালিউর রহমান মাহমুদ ওয়ালি, জান্নাতারা খানম পান্না, এডভোকেট জাহিদ সরোয়ার সবুজ, সার্জেন্ট আবুল হোসেন, মনোজ কপালী মিন্টু। সম্মেলনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন তারা মিয়া। গীতা পাঠ করেন বিবেকানন্দ সমাজপতি।

সম্মেলনে অনুষ্ঠানে প্রধান অতিথি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক কাজী মুকুল বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েলকে সভাপতি ও এডভোকেট শামসুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট সিলেট জেলা কমিটি ঘোষণা করেন।

Ecare Solutions
শর্টলিংকঃ