ডিআইইউ’তে মঞ্চস্থ হতে যাচ্ছে নাটক “এ মিডসামার নাইট’স ড্রিম”

Ecare Solutions


ডিআইইউ প্রতিনিধি

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এর ইংরেজি বিভাগের প্রযোজনায় নাটক “এ মিডসামার নাইট’স ড্রিম” আগামী ১৩ নভেম্বর (রবিবার) বিকেল ৫ঃ৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে মঞ্চায়ন হবে।

বিভাগের সকল শিক্ষার্থীদের সহোযোগিতায় নাটকটির নির্দেশনা দিবেন বিভাগের স্নাতকোত্তর তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী মাসউদ আহমেদ। নাটকটির সমন্বয়ের দায়িত্বে রয়েছেন বিভাগের সহযোগী অধ্যাপক মিলি রহমান এবং প্রভাষক নাহিদ খান সৈকত।

শেক্সপিয়ার রচিত অন্যতম জনপ্রিয় ও সারা বিশ্বের অভিনীত কমেডি নাটক “এ মিডসামার নাইট’স ড্রিম”। এথেন্সের ডিউক থিসিয়াস ও আমাজনের রানী হিপোলিটার বিবাহের পারিপার্শ্বিক ঘটনা অবলম্বনে এই নাটক রচিত। নাটকে দুই প্রণয়ী যুগল ও একদল শখের অভিনেতার অ্যাডভেঞ্চার প্রদর্শিত হয়েছে।

নাটকটিতে অভিনয় করবেন- জামিল, রিমা, সায়মন, জাহিদূর, আয়াত, পুন্য, রোহান, নবাব, রোহান খান, ন্যান্সি, রিয়া, ওয়াহিদ, আবির, রাহাত, শাওন, স্বজন, রাসেল, নূরনবী, মুক্তা, শোভা, মিথিলা, আয়েশা, নির্জনা, শুখতারা প্রমুখ।

নাটকটির মঞ্চপরিকল্পনা করবেন বিভাগের শিক্ষার্থী আব্দুল কাইয়ুম। আলোক প্রক্ষেপণে রয়েছেন রেজওয়ানা করিম সারা এবং মিউজিকে নাহিদ সৈকত এবং রেশমি। পোষাক পরিকল্পনা ও অঙ্গরচনা তত্ত্বাবধায়ন করবেন ফারিয়া শর্মিষ্ঠা ও রাফি। এছাড়াও বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা নেপথ্যে রয়েছেন।

Ecare Solutions
শর্টলিংকঃ