জাতীয় গণিত অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন নোবিপ্রবি

Ecare Solutions

রিয়াদুল ইসলাম,নোবিপ্রবি

জাতীয় গণিত অলিম্পিয়াডে টানা ২য় বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি)।

শুক্রবার (২৫ নভেম্বর) চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ১৩ তম জাতীয় অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন হয় নোবিপ্রবি।

প্রতিযোগিতায় নোবিপ্রবির ফলিত গণিত বিভাগের ২জন শিক্ষার্থী সেরা দশে জায়গা করে নেয় । এদের মধ্যে ১ম স্থান অর্জন করেছে মো.সায়েম এবং ৫ম স্থান অর্জন করেছে মো.মোরশেদ আলম সাগর।

জানা যায়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়, আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রামসহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১৪০ জন প্রতিযোগী এতে রেজিষ্ট্রেশন করে। যার মধ্যে অংশগ্রহন করে প্রায় ১২০ শিক্ষার্থী।এর মধ্যে নারী প্রতিযোগী ছিলেন ৫৬ জন ও পুরষ ৬৪ জন।

গণিত অলিম্পিয়াডে প্রথম হওয়া নোবিপ্রবির ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী মো.সায়েম বলেন, প্রায় ১৪ টা বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষার্থীদের সাথে প্রতিযোগিতা করে প্রথম স্থান করে আনতে পারায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি।আমাদের সম্মানিত ফরহাদ মাহমুদ স্যার এবং আব্দুল করিম স্যার আমাদের সার্বিক ভালো সাহায্য করছে।তাদের মত বন্ধুত্বস্বরূপ শিক্ষক পেয়ে অনেক খুশি আমি।

৫ম স্থান অর্জনকারী মো.মোরশেদ আলম সাগর জানান, আমি গতবছরও অংশগ্রহণ করেছিলাম কিন্তু করোনা মহামারীতে অনলাইনভিত্তিক পরীক্ষায়,যান্ত্রিক সমস্যার কারণে আমি পরীক্ষার খাতা সাবমিট করতে পারি নি।তাই একটা আক্ষেপ ছিলো। আর চতুর্থ বর্ষে এসে এটাই লাস্ট চান্স ছিলো আলহামদুলিল্লাহ আমি পেরেছি আমার আব্বু-আম্মু এবং আমার শিক্ষকদের দোয়া ও সহযোগিতায় সে আক্ষেপ গুছাতে।আমি চাই এই ম্যাথ অলিম্পিয়াডে আমাদের এই সফলতা আমাদের জুনিয়ররা ধরে রাখবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য,বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে এবং এ.এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশনের সহযোগিতায়’ চুয়েটের গণিত বিভাগের আয়োজনে প্রতিবছর এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়ে আসছে।

Ecare Solutions
, ,
শর্টলিংকঃ