বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো নোবিপ্রবি ছাত্রলীগ

Ecare Solutions

মো.রিয়াদুল ইসলাম,নোবিপ্রবি

বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখা ছাত্রলীগ। দিনব্যাপী বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে এ দিবস পালন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর  মূল প্রতিপাদ্য “ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান, লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ” কে সামনে রেখে বুধবার (৪ জানুয়ারি) দিনব্যাপাী কার্যক্রমের অংশ হিসেবে ভিন্ন ভিন্ন স্থান থেকে বর্ণাঢ্য র‍্যালী বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে নোবিপ্রবি ছাত্রলীগ নেতা-কর্মীরা। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কোন কমিটি না থাকা নিজেদের অনুসারীদের নিয়ে ভিন্ন ভাবে দিন ব্যাপী কর্মসূচী পালন করে শাখা ছাত্রলীগের শীর্ষ পদপ্রার্থীরা।

এসময় ভিন্ন ভাবে পতাকা উত্তোলন, আনন্দ র‍্যালী, বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ এবং কেক কেটে জন্মদিন উদযাপন করে শীর্ষপদপ্রার্থী নাঈম রহমান, মোহাইমিনুল ইসলাম নুহাশ, জাহিদ হাসান শুভ, নজরুল ইসলাম নাঈম ও আক্তারুজ্জামান জিসান। এছাড়াও কয়েকটি গ্রুপে ভিন্ন ভাবে উৎসবমুখর দিবস পালন করে শাখা ছাত্রলীগের অন্যান্য নেতা-কর্মীরা।

সংগঠনটির ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনকে ব্যতিক্রম করতে ভিন্ন ধর্মী কর্মসূচি হাতে নেন নাঈম রহমান ও জাহিদ হাসান শুভ।

ছবি: পথশিশুদের মাঝে শিক্ষা উপকরণ,বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত বই বিতরণ করছে শীর্ষ পদপ্রার্থী নাঈম রহমান।

জানা যায়,কোমলমতি শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ, দেয়ালিকা, নবীন শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ এবং বৃক্ষরোপণ কর্মসূচী পালন করে নোবিপ্রবি ছাত্রলীগের শীর্ষ পদপ্রার্থী নাঈম রহমান।

 

ছবি: শীর্ষপদপ্রার্থী জাহিদ হাসান শুভর আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যা

এছাড়াও নোবিপ্রবি ছাত্রলীগের আরেক শীর্ষ পদপ্রার্থী জাহিদ হাসান শুভ বছরব্যাপী নেয়া পরিকল্পনার অংশ হিসেবে প্রতিষ্ঠাবার্ষিকীতে চিত্র প্রদর্শনীর মাধ্যমে ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬২ সালের শিক্ষা আন্দোলন, ১৯৬৬ সালের ছয় দফা সহ ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ছাত্রলীগের অবদানের ইতিহাস তুলে ধরে এবং বিশ্ববিদ্যালয় শান্তি নিকেতনে জমকালো একটি সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজন করেন।

Ecare Solutions
, ,
শর্টলিংকঃ