নোবিপ্রবির মিশন দেবের বিশ্ববিদ্যালয় শিক্ষক হওয়ার স্বপ্নপূরণ

Ecare Solutions
  • দেলোয়ার হোসেন

    দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্দান ইউনিভার্সিটির প্রভাষক পদে নিয়োগ পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( নোবিপ্রবি) সাবেক শিক্ষার্থী মিশন দেব।

    সোমবার(১৬ জানুয়ারি) মিশন দেব বাংলা প্রবাহকে নিয়োগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

    জানা যায়, মিশন দেব নোবিপ্রবির এপ্লাইড ক্যামিস্ট্রি এন্ড ক্যামিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী। স্নাতকে প্রথম শ্রেণিতে তৃতীয় স্থান অধিকারী এ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় শিক্ষক পদে জয়েন করার আগে সাভারের পরমাণু শক্তি কমিশন থেকে মাস্টার্স এর থিসিস এর কাজ করেন। গত বছরের ২০ সেপ্টেম্বর নর্দান ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ার বিভাগের প্রভাষক পদে তিনি নিয়োগ পান।

    এছাড়াও, মিশন দেব বুয়েটের International Conference on Frontier in Sciences এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের International Conclave on Materials, Energy & Climate সায়েন্টিফিক কনফারেন্সে এটেন্ড করেন।

    বিশ্ববিদ্যালয় শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে নোবিপ্রবির সাবেক এই শিক্ষার্থী বলেন,
    ছোটো থেকেই শিক্ষক হওয়ার একটা স্বপ্ন ছিলো, সৃষ্টিকর্তার কৃপায় বহুদিনের লালিত ইচ্ছাটা বাস্তবে পরিণত হয়েছে। প্রথমেই সৃষ্টিকর্তার নিকট অনেক অনেক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি । শিক্ষক হওয়ার জন্য আমার আত্মবিশ্বাস আর প্রচেষ্টা সবসময়ই ছিলো। তবে আমার বাবা-মা, বড় ভাই, শিক্ষকমন্ডলী এবং বন্ধু-বান্ধবদের অনুপ্রেরণায় আমি আমার স্বপ্ন পূরণে সফল হয়েছি । যারা আমার পাশে থেকে সব সময় আমাকে সাহস যুগিয়ে আমাকে অনুপ্রেরণা দিয়েছেন, তাদের সবার প্রতি আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

    নিজ বিশ্ববিদ্যালয়ের জুনিয়রদের উদ্দেশ্য করে বলেন, নিজের স্বপ্নকে পূরণ করার জন্য আমাদের প্রয়োজন অদম্য ইচ্ছাশক্তি আর অধ্যবসায়৷ তাই জুনিয়রদের বলতে চাই, কঠোর পরিশ্রম আর উদ্যম এর মাধ্যমে তারাও নিজের লালিত স্বপ্ন জয় করতে সক্ষম হবে বলে আমি মনে করি।

    Ecare Solutions
    , ,
  • শর্টলিংকঃ