বই মেলায় আসছে নোবিপ্রবি শিক্ষার্থী সাখাওয়াতের ‘তবুও বাঁচতে হবে’

Ecare Solutions

রিয়াদুল ইসলাম,নোবিপ্রবি

আসন্ন অমর একুশে বইমেলা-২০২৩ এ প্রকাশিত হতে যাচ্ছে তরুণ লেখক ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) সমাজকর্ম বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাখাওয়াত হোসেনের প্রথম কাব্যগ্রন্থ ‘তবুও বাঁচতে হবে’।

মাহাবুব আলম সরকারের প্রচ্ছদে ‘তবুও বাচতে হবে’ কাব্যগ্রন্থটি দর্শনার্থী ও পাঠক-পাঠিকাদের জন্য বই বাজার প্রকাশনীর স্টলে পাওয়া যাবে। এর পাশাপাশি বইটি রকমারি ডটকম ও সাখাওয়াত হোসেনের ফেসবুক আইডিতে সরাসরি প্রি-অর্ডার করা যাবে।

জীবনের প্রথম প্রকাশিত বই সম্বন্ধে সাখাওয়াত হোসেন জানান,আমি মূলত কবিতার মানুষ না,আমি একজন খুব সাধারণ চিন্তাধারার মানুষ। তবে হ্যাঁ,সমাজের অপকর্ম গুলো আমার দৃষ্টিতে আটকা পড়ে যায় এবং সেই সব অপকর্ম গুলোর নিশ্চুপ প্রতিবাদ আমার এই কবিতা গুলো। এই তো কিছুদিন গত হলো নোয়াখালীতে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষন করে কলা কেটে হত্যা করেছে এক গৃহশিক্ষক। এসব অপরাধ গুলোর বিরুদ্ধে স্বীয় হস্তে প্রতিবাদ করার মতো সুপুরুষ হয়ে উঠতে পারিনি। জগৎ আমাকে চির স্বাধীনতা দিলেও সময় আমাকে পড়িয়ে রেখেছে অদৃশ্য এক শিকল। কবিতা গুলোর মধ্যে আছে অপরাধের বিরুদ্ধে সোচ্চার প্রতিবাদ,একজন ব্যর্থ প্রেমিক/প্রেমিকার অব্যক্ত কথা,শৈশবের স্মৃতি বিজরিত অতিত,সমাজ বাস্তবতা ইত্যাদি।

অনুভূতি ব্যক্ত করে লেখক বলেন, এটা আমার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ, স্বভাবতই আমি অনেক আনন্দিত। আপনাদের সবার কাছে অনুরোধ থাকবে আপনারা বইটা পড়বেন। আবার ধন্যবাদ জানাচ্ছি আমার শ্রদ্ধেয় শিক্ষক/শিক্ষিকা, শ্রদ্ধেয় সিনিয়র ভাই/ আপু,এবং বন্ধুদের যাদের ভালোবাসায় আমার এই পথে যাত্রা।

Ecare Solutions
, ,
শর্টলিংকঃ